কালো আগস্ট

কালো আগস্ট
যে ছবিটি দেখছেন তিনি বাংলা দেশ স্বপ্নে যারা বিভোর ছিলেন তাদের খুব কাছের মানুষ- ভালোবাসার মানুষ। আগস্ট মাস যেন সেই নামটির সাথে মাতোম করে। শেখ মুজিবুর রহমান আগস্ট না আসলে নিশ্চয় আমাদের সন্তানেরা নিরাপদ সড়কের দাবী নিয়ে দাঁড়াবার প্রয়োজন বোধ করতো না। আগস্ট না আসলে নিশ্চয় আমরা একটা সমাজবাদী রাষ্ট্রের অভ্যুত্থান দেখতে পেতাম। বিনম্র শ্রদ্ধা প্রিয় মানুষ!!!

01 May 2015

তসলিমার জন্য ভালোবাসা

সদা সংগ্রামী ও নন্দিত লেখক তসলিমা নাসরিন
বাংলা দেশে মৌলবাদ এবং জঙ্গি আছে কি না; প্রমাণ করবার জন্য বড় একটা চ্যালেঞ্জ “তসলিমা নাসরিন”!
বাংলা দেশ রাষ্ট্র করেই দেখাক না তসলিমাকে তার নিজ বাসভূমে ফিরেয়ে এনে; প্রমাণ করেই দেখাক না এ দেশ জঙ্গির নয় মৌলবাদের নয়!
জঙ্গির বিরুদ্ধে তসলিমা একাই একটা চ্যালেঞ্জ! এই চ্যালেঞ্জ সরকার গ্রহণ করুক! তসলিমাকে ফিরিয়ে আনুক এবং প্রমাণ করে দিক এ দেশ মৌলবাদের করালগ্রাসে আক্রান্ত নয়!

সরকারের চ্যালেঞ্জ মানেই তো দেশবাসীর চ্যালেঞ্জ! ও হে বঙ্গের সন্তান তসলিমাকে তার নিরাপদ বাসভূমে ফিরিয়ে এনে প্রমাণ করো তোমার দেশ জঙ্গিতে আক্রান্ত নয়! তোমাদের শরীরে মৌলবাদের কীটপ্রবেশ করে নাই!
মুখোমুখি বসবার সময় আমাদের হয়নি! রাষ্ট্র আমাদের মুখোমুখি হতে দেয়নি! তাতে কি? প্রিয় #Nasreen Taslima আপনাকে আমি জানি আমার মতো করেই! আপনাকে আমি চিনেছি আমার মতো করেই! প্রথম যেবার আপনাকে আমি পড়তে বইটা লুকিয়েছিলাম; তারপর আমি বুঝেছি! আসলে এক যোদ্ধার নিত্যকার অভিজ্ঞতার লিপি আমি অনবরত পড়ে গেছি!
আপনার জন্য অবিরত ভালোবাসা! অবিরত শ্রদ্ধা! আপনার কলম চলতে থাকুক!

No comments:

Post a Comment