কালো আগস্ট

কালো আগস্ট
যে ছবিটি দেখছেন তিনি বাংলা দেশ স্বপ্নে যারা বিভোর ছিলেন তাদের খুব কাছের মানুষ- ভালোবাসার মানুষ। আগস্ট মাস যেন সেই নামটির সাথে মাতোম করে। শেখ মুজিবুর রহমান আগস্ট না আসলে নিশ্চয় আমাদের সন্তানেরা নিরাপদ সড়কের দাবী নিয়ে দাঁড়াবার প্রয়োজন বোধ করতো না। আগস্ট না আসলে নিশ্চয় আমরা একটা সমাজবাদী রাষ্ট্রের অভ্যুত্থান দেখতে পেতাম। বিনম্র শ্রদ্ধা প্রিয় মানুষ!!!

01 May 2015

জাগুক নারীর চিত্ত!


লড়াকু নারীর সন্ধান চাই

আমি আর আমার বউ দু’জনে ব্যাপক ঝগড়া-ফ্যাসাদ মারা-মারি করি, আমার বউ এখন ধীরে ধীরে পাল্টা আঘাত করতে শিখে ফেলেছে। আমি চাই সে একদিন আমাকে লাত্থি দিয়ে বের করে দিক!

আমার বউ টিউশনি করে। এখন আমি মাঝে মাঝেই তার কাছে হাত-পাতি! কখনও কখনও সে আমাকে তার উপার্জনের টাকা দিয়ে চা-বিড়ি না খাওয়ার কথা বলে, এবং আমি থিঁতু হই! আমার ভাল্লাগে! সে শক্তিশালী হচ্ছে। তার পড়া শেষ হলেই একটা ভালো কর্মে যুক্ত হবে। সে সিদ্ধান্ত নেয়ার আরো শক্তি পাবে।
চূড়ান্তভাবে সে স্বাধীনতা অর্জন করুক।

নারী তোমার নিজেকে নিজেই সংঘবদ্ধ করতে হবে। সজোরে আঘাত হানার প্রস্তুতি নিতে হবে!

এই দেশে একটা বড় সংখ্যক অসভ্যের বাস (সেখানে কয়েকজন সভ্য নিজেকে সভ্য দাবী করাটা চালাকি ছাড়া আর কি কিছু) সেখানে তোমার টেকার জন্য নিজেকেই লড়তে হবে!

নারী বের হয়ে আসুক ঘর ছেড়ে, নারী বের হয়ে আসুক মুক্ত পদ যুগল মুক্ত বাহু চোখ মুখ নাক কান গলা শরীর নিয়ে এই দেশে।

No comments:

Post a Comment